সোমবার, ২ মার্চ, ২০১৫

ভুল বোঝা



সাধারণত আমাকে কেউ বুঝতে পারেনা অথবা বুঝতে চেষ্টা করেনা।তাতে আমার কোন দুঃখ নেই।খুব খারাপ লাগে যখন কেউ আমাকে ভুল বোঝে।ছোট্ট একটি ঘটনা বলছি...

এক বিকেলে মাঠের পাশে পুকুর পাড়ে বসে গোপন প্রিয়ার কথা ভাবছি।হঠাৎ পুকুরের পানিতে একটা শব্দ শুনতে পেলাম।মাঠ থেকে বল এসে পড়ল পুকুরে অবস্থানরত একটা ব্যাঙাচির উপর।অমনি সবগুল ব্যাঙ আমার উপর রেগে গেল।ব্যাঙদের ঘ্যাঙর ঘ্যাঙ মিছেলে কতিপয় মাছ সাহেব এসে যোগ দিল।মাছের সর্দার এসে রেগেমেগে আগুন।আমি তখন মুচকি হেসে বললাম,মাঠ থেকে একটা বল এসে পড়েছে আমি ঢিল মারিনি,আপনারা অযথায় আমাকে...

কতিপয় মাছ সাহেব তাদের ভুল বুঝতে পেরেছিল কিন্তু অন্যদের চান্দি গরম।যাক সে কথা এমন অনেক ঘটনাইতো ঘটেছে।লেখালেখির অভ্যাস না থাকায় উল্লেখ করতে পারছিনা।কেউ আমাকে ভুল বুঝলে আমার খুব খারাপ লাগে।আমি কখনো কাউকে দুঃখ দিতে চাইনা।।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন